মেনু নির্বাচন করুন

ছবি
শিরোনাম
হাজরাবাড়ী সিরাজুল হক ডিগ্রী কলেজ এর দ্বিতীয় ভবন।
বিস্তারিত

ইতিহাসঃ

০১-০৭-১৯৭৬ সালে জামালপুর ও মাদারগঞ্জ উপজেলার মাঝ পথে মেলান্দহ উপজেলার দক্ষিণে জনবহুল হাজরাবাড়ী বাজার সংলগ্ন অত্যন্ত মনোরম পরিবেশে অবস্থিত। স্থানীয় বিদোৎসাহী ও অত্র এলাকার জনগনের ইচ্ছায় ঢাকা নিবাসী বিশিষ্ঠ্য ব্যবসায়ী জনাব মোঃ সিরাজুল হক চৌধুরীর আর্থিক সহযোগিতায় হাজরাবাড়ী সিরাজুল হক নামে একটি উচ্চ মাধ্যমিক কলেজ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই কলেজের ফলাফল প্রতি বছরই ১ম বিভাগ ও এ+ সহ সুনাম অর্জন করে আসছে। ২০০২ সালে কলেজটি ডিগ্রী কলেজ হিসাবে উন্নীত হয়। ডিগ্রী কলেজ হিসাবে বর্তমানে জেলার মধ্যে বিভিন্ন পর্যায়ে সুনাম অর্জন করে আসছে। এ কলেজটি জাতীয় শিক্ষা সপ্তাহ ১৯৯৭ এর উপজেলার মধ্যে শ্রেষ্ঠ কলেজ হিসাবে পুরস্কার লাভ করে। ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত বি এম শাখা খোলা হয়েছে। ২০১১ সালে কলেজটিতে সম্মান শ্রেণীতে রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও ব্যবস্থাপনা বিষয় খোলার শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনুমতি প্রাপ্ত হয়। যা আগামীতে ছাত্র ভর্তির অপেক্ষায় আছে।

 

 

 

বর্তমান পরিচালনা কমিটি।

সভাপতি- মাননীয় হুইপ আলহাজ্ব মির্জা আজম এমপি, বাংলাদেশ জাতীয় সংসদ ও অধ্যক্ষ সহ ১৩ জন সদস্য।

 

 

 

অর্জনঃ উপজেলার মধ্যে অত্র কলেজে ছাত্র/ছাত্রীর সংখ্যা সর্বোচ্চ। ২০১৩ সালে এইচ এস সি পরীক্ষার্থী এ+ সহ পাশের হার ৮২.৫৯% ডিগ্রী পরীক্ষায় প্রথম বিভাগসহ পাশের হার ৬১.২৯% ১৯৯৭ সালে মেলান্দহ উপজেলার জাতীয় শিক্ষা সপ্তাহের শ্রেষ্ঠ কলেজ হিসেবে পুরস্কার প্রাপ্ত।

 

 

 

ভবিষ্যৎ পরিকল্পনাঃ

বর্তমানে কলেজটিতে ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য অত্র কলেজের গভর্ণিং বডির সভাপতি মাননীয় হুইপ আলহাজ্ব মির্জা আজম এমপির সহযোগিতায় একটি অত্যাধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। যা আগামী তথ্য প্রযুক্তিতে অত্র উপজেলায় মডেল কলেজ হিসেবে ভূমিকা পালন করবে। আগামী বর্ষ থেকে সম্মান শ্রেণীতে ছাত্র-ছাত্রীদের ভর্তি করার পরিকল্পনা রয়েছে।